• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

বিএসএফের ছোড়া গ্রেনেডে বাংলাদেশি যুবক আহত


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:১৪ পিএম
বিএসএফের ছোড়া গ্রেনেডে বাংলাদেশি যুবক আহত

উত্তরের জেলা দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া গ্রেনেডে মিঠু হোসেন (৩২) নামে এক বাংলাদেশি যুবক আহত হয়েছে। আহত মিঠু হোসেন হিলি উপজেলার সীমান্তবর্তী ধরন্দা ফকির পাড়া গ্রামের ইস্কান্দার আলির ছেলে।

গত শনিবার (৫ অক্টোবর) রাত সাড়ে ১২টার দিকে হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাব পিলার এলাকায় ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। জানা যায়, মিঠু হোসেন এবং একই গ্রামের আক্কাস আলির ছেলে সবুজ হোসেন (৩০) শনিবার রাতে মাদক আনতে ভারতে প্রবেশ করেন।

এরপর ভারত থেকে মাদক নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় বিএসএফ তাদেরকে লক্ষ্য করে হ্যান্ড গ্রেনেড ছোড়ে। এতে মিঠু গুরুতর আহত হলেও তার সঙ্গে থাকা সবুজ অক্ষত থাকে। পরে সবুজ আহত মিঠুকে নিয়ে সীমান্ত পাড়ি দিয়ে বাড়িতে আসেন। বিষয়টি গোপন রাখতে পরিবারের সদস্যরা ওই রাতে মিঠুকে মাইক্রোবাসে করে রংপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন।

আহত মিঠুর স্ত্রী খাদিজা আক্তার রিক্তা বেগম বলেন, এখানকার ডাক্তারকে দেখালে বিষয়টি প্রশাসন জেনে যেতো। তাই তাকে রাতেই রংপুর নেওয়া হয়। তার মাথার পেছনের অংশে মারাত্মক আঘাত লেগেছে। ডাক্তার বলেছে ঢাকায় পাঠাতে হবে।

এ বিষয়ে জয়পুরহাট ২০ বিজিবি ক্যাম্প কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল নাহিদ নেওয়াজ গণমাধ্যমকে বলেন, বিষয়টি শুনেছি। এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তদন্ত চলছে।

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন