• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

বরগুনার পাথরঘাটায় ট্রলারে ডাকাতের বিরুদ্ধে থানায় মামলা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:২৭ পিএম
বরগুনার পাথরঘাটায় ট্রলারে ডাকাতের বিরুদ্ধে থানায় মামলা

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় ট্রলারে ডাকাতি করার সময় বাধাঁ প্রদান করলে মোঃ মজিবর হাওলাদার এবং কামরুল ইসলাম নামের ২ জেলেকে পিটিয়ে হত্যা চেষ্টায় গুরুতর জখম করেছে জলদস্যু সোলায়মান, সরোয়ার সহ আরো ৪/৫ জন সহযোগী জলদস্যু। 

গত শনিবার (২৮ শে সেপ্টেম্বর), সুন্দরবনের দুবলার চর নামক এলাকা থেকে মাছ ধরে ফেরার পথে, সন্ধ্যা আনুমানিক ৭:৩০ টার সময় পাথরঘাটা সদর ইউনিয়ন এর টেংরা খালের মোহনায় এই ঘটনা ঘটে। আহত জেলে মোঃ মজিবর হাং পাথরঘাটা উপজেলা'র কাঠালতলী ইউনিয়ন ৩ নং ওয়ার্ড এর বাসিন্দা। আহত জেলেদের কে গুরুতর অবস্থায় পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে, বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। 

প্রত্যক্ষদর্শীরা বলেন, আমরা সুন্দরবনের পাশ পারমিট নিয়ে গত ২১শে সেপ্টেম্বর সুন্দরবনে যাই মাছ শিকারের জন্য এবং মাছ শিকার করে তীরের দিকে ফেরার পথে, গত ২৮ শে সেপ্টেম্বর সন্ধ্যা আনুমানিক ৭;৩০ মিনিটের সময় পাথরঘাটা সদর ইউনিয়ন এর টেংরা খালের মোহনায় আসলে জলদস্য গ্রুপ আমাদের ট্রলারের সাথে তাদের ট্রলার নিয়ে আসে এবং আমাদের ট্রলারে ওঠে দেশীয় অস্ত্র, লোহার পাইপ, বৈঠা, সুন্দরী গাছের ডাল, দিয়ে এলোপাথাড়ি আক্রমণ করে, এ সময় মজিবর হাওলাদারের ট্রলারের স্টাফ মোঃ কামরুল কে মাথায় আঘাত করতে গেলে ভুলবশত আঘাত হাতে লাগে, যাতে তার হাতের দুটি আঙুল ভেঙে যায়। এরপর জেলে মজিবর হাং কে মাথায় আঘাত করলে মাথা ফেটে যায়, যাতে মজিবর লুটিয়ে পড়ে, জেলে মোহাম্মদ মজিবর হাওলাদার কে সোলায়মান এর ট্রলারে তুলে সোলায়মান ও সরোয়ার এর নেতৃত্বে ৪/৫ জন মিলে সুন্দরী গাছের ডাল এবং লোহার পাইপ, রড দিয়ে পিটিয়ে গুরুতরত জখম করে। 

এর ফাঁকে ট্রলারে থাকা অন্য জলদস্যুরা মজিবর হাং এর ট্রলার থেকে জাল দড়ি, জাবা কোরাল মাছ সহ অন্যান্য মালামাল লুটপাট করে। পিটিয়েই ক্ষ্যান্ত হননি তারা, মেরে ফেলার উদ্দেশ্যে পানিতে ফেলে দেয় আবার সেখান থেকে তুলে মারপিট করে, মারপিটে এক পর্যায়ে অজ্ঞান হয়ে পড়লে, সেই অবস্থায় মেরে ফেলার উদ্দ্যেশে সুন্দরবনের দিকে নিয়ে যেতে চায় সোলায়মান, সরোয়ার।

সেই অবস্থা দেখে মজিবর হাওলাদারের সহকর্মী স্টাফ আলম (সরকার) সোলায়মান এবং সরোয়ার এর কাছে অনুনয় বিনয় করে গুরুতর আহত অজ্ঞান মুজিবর কে তাদের ট্রলারে নিয়ে আসে এবং তাকে সুস্থ করার জন্য গভীর রাতে চরদুয়ানী বাজারে নিয়ে আসে, এরপরে তাদেরকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যাওয়া হয় সেখানে ভর্তি থাকার পরে শারীরিক অবস্থার উন্নতি না হলে, উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। 

 এ বিষয়ে আহত মোঃ মজিবর হাং এর ছেলে সাংবাদিক আলাউদ্দিন রায়হান বলেন, আমার বাবা একজন নিরিহ মানুষ, সে নদীতে মাছ ধরে দীর্ঘ বছর ধরে, আমার বাবাকে মেরে ফেলার উদ্দেশ্য এবং পূর্ব শত্রুতার জের ধরে, এই ছলেমান ও সরোয়ার সহ তার জলদস্যু গ্রুপ নির্মমভাবে অত্যাচার করছে এবং ট্রলার লুটপাট করে, জাল, দরি সহ আনুমানিক ২ লক্ষ টাকার জাবা কোরাল সহ অন্যান্য মাছ নিয়ে যায়। 

তিনি আরো বলেন, তাদের নামে এলাকায় আরো অনেক জলদস্যুতার অভিযোগ রয়েছে। আমরা এই হত্যাচেষ্টার বিচার চাই এবং বিচার চায় এলাকাবাসী এই নিয়ে পাথরঘাটা থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে, মামলা নম্বর ০৭/১৫২। ধারা ১৪৩/ ৩৪১/৩২৩/৩২৫/৩০৭/৪২৭/৩৭৯/৫০৬। এ বিষয় পাথরঘাটা থানার অফিসার্স ইনচার্জ মোঃ মেহেদী হাসান বলেন উক্ত মামলার প্রাথমিক তদন্ত সম্পন্ন হয়েছে পরবর্তী তে আইনানুযায়ী আসামীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন