• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

পবিত্র "ঈদে মিলাদুন্নবী" উপলক্ষে লালমনিরহাটের তিস্তায় 'জশনে জুলুস' পালিত


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩৬ পিএম
পবিত্র "ঈদে মিলাদুন্নবী" উপলক্ষে লালমনিরহাটের তিস্তায় 'জশনে জুলুস' পালিত

মুসলমান হওয়ার আনন্দ বুকে ধারন করে এবং উম্মতের মুহাম্মদী হিসেবে নবীজির প্রতি কৃতজ্ঞতায় যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে লালমনিরহাটের তিস্তায় 'জশনে জুলুস' পালিত হচ্ছে।

লালমনিরহাটের তিস্তায় ইসলামী জ্ঞান অন্বেষণাগারের উদ্দ্যোগে ঈদে মিলাদ্দুন্নবী (সাঃ) বা আনন্দ শোভাযাত্রাটি অনুষ্ঠিত হয়। ইসলামী অন্বেষণাগারের পরিচালক মোঃ মুস্তায়িন বিল্লাহ্ র পরিচালনায় আয়োজক প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ ছাড়াও অংশগ্রহণ করেন তিস্তা মোস্তাক আহমাদ ফাজিল মাদ্রাসার শিক্ষার্থীবৃন্দ,মোল্লাটারী, সুলতাল বাহাদূর, মোস্তফী গোকুন্ডা মডেল, কাছারীর পাড়, পশ্চিম দালালপাড়া ও তিস্তার বিভিন্ন এলাকার ধর্মপ্রাণ মুসল্লীবৃন্দ।

আনন্দ শোভাযাত্রাটি তিস্তা বাজার, মোস্তফী সহ প্রায় আট কিলোমিটার পথ প্রদক্ষিণ করে।ইসলামী জ্ঞান অন্বষণাগারের পরিচালক মুস্তায়ীন বিল্লাহ্ র সাথে কথা বললে তিনি তার বক্তব্যে বলেন, আজ সোমবার (১২ রবিউল আউয়াল) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)।প্রায় দের হাজার বছর আগে মানব জাতীর জন্য রহমত হিসেবে ৫৭০ সালের এই দিনে হযরত মুহাম্মদ (সাঃ) এর আবির্ভাব ঘটে।

এই দিনে আরবের মক্কা নগরীর সম্ভ্রান্ত কুরাইশ বংশে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন আমাদের প্রিয় ও শেষ নবী হযরত মুহাম্মদ (সাঃ)। তাই যথাযথ পালনে অনেক ইসলামী কার্যক্রম হাতে নিয়েছি, তারই অংশ স্বরুপ 'জশনে জুলুস' পালন করছি।

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন