• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

Advertise your products here

  1. জাতীয়

শেরপুরে পাহাড়ি ঢলে সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৫৭ পিএম
শেরপুরে পাহাড়ি ঢলে সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন

টানা বর্ষণ আর ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের তিনটি উপজেলায় বন্যা দেখা দিয়েছে। এতে জেলার নিম্নাঞ্চলের অন্তত দেড়শ গ্রাম প্লাবিত হয়েছে।

ঢলের পানিতে সড়ক ভেঙে ঢাকার সঙ্গে শেরপুর হয়ে নালিতাবাড়ীর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিজ্ঞাপন ঝিনাইগাতী ও নালিতাবাড়ীর উপর দিয়ে যাওয়া মহারশি ও ভোগাই নদীর অন্তত ১০ জায়গায় বাঁধ ভেঙে গেছে।

প্লাবিত হয়েছে গ্রামের পর গ্রাম। তলিয়ে গেছে গ্রামের রাস্তাঘাট ও আবাদি জমি। নালিতাবাড়ী উপজেলার চেল্লাখালী নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে। আরও পড়ুন শেরপুরে পাহাড়ি ঢলে শতাধিক গ্রাম প্লাবিত, ভেঙেছে দুই নদীর পাড় শেরপুরে পাহাড়ি ঢলে তিন উপজেলার ২০ হাজার মানুষ পানিবন্দি ময়মনসিংহে পাহাড়ি ঢলে পানিবন্দি হাজার হাজার মানুষ বিজ্ঞাপন পাহাড়ি ঢলের পানিতে সড়ক ভেঙে যাওয়ায় শেরপুর-তিনআনী-নালিতাবাড়ী আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

শনিবার (৫ অক্টোবর) দুপুর ১২টার দিকে ওই সড়ক ভেঙে পড়ে।  এছাড়া নালিতাবাড়ী-ময়মনসিংহ আঞ্চলিক সড়কে পানি উঠে যাওয়ায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

দুপুর ১২টার পর থেকে পানি বৃদ্ধি পাচ্ছে নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন জায়গায়। আরও পড়ুন শেরপুরে ঢলের পানিতে মায়ের নিথর দেহের সঙ্গে ভেসে এলো শিশু শেরপুরের তিন উপজেলায় প্লাবিত হচ্ছে নতুন নতুন গ্রাম শেরপুর সওজের নির্বাহী প্রকৌশলী মো. শাকিরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, কিছু সড়ক এখন চলাচলের উপযোগী নয়।

এসব সড়কের যেসব জায়গায় বেশি ভেঙে গেছে সেগুলো খুব দ্রুত মেরামত শুরু করা হবে।

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন