• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

Advertise your products here

  1. জাতীয়

বসুন্ধরায় গৃহকর্মী নির্যাতন: গৃহকর্ত্রী রিমান্ডে


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: রবিবার, ২০ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৪৬ পিএম
বসুন্ধরায় গৃহকর্মী নির্যাতন: গৃহকর্ত্রী রিমান্ডে

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ১৩ বছরের গৃহকর্মী কল্পনাকে নির্যাতনের মামলায় গৃহকর্ত্রী দিনাত জাহান আদরের ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমী শুনানি শেষে এই রিমান্ডের আদেশ দেন।মামলার তদন্ত কর্মকর্তা এসআই ওবায়দুল হক এ আসামিকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে এক দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ১৯ অক্টোবর গৃহকর্মী কল্পনাকে নির্যাতনের ঘটনায় তার মা আফিয়া বেগম রাজধানীর ভাটারা থানায় এই মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, কল্পনা তিন বছর আগে ২০২১ সালের ১ জুন দিনাত জাহান আদরের বসুন্ধরার বাসায় মাসিক ১০ হাজার টাকা বেতনে গৃহকর্মী হিসেবে কাজ শুরু করেন। এরপর থেকে আসামি দিনাত গৃহকর্মী কল্পনাকে তার মায়ের দেখা করতে দেয় নাই। বিভিন্ন সময়ে আফিয়া বেগম ফোনে মেয়ের সঙ্গে কথা বলতে চাইলেও কথা বলতে দেওয়া হয়নি। বিবাদীর কাছে তার বাসার ঠিকানা চাইলেও তা দেওয়া হয়নি।

সর্বশেষ গত ১৯ অক্টোবরভাটারা থানা পুলিশের মাধ্যমে আফিয়া বেগম সংবাদ পান তার মেয়েকে আসামিরা শারীরিকভাবে মারধর করে ও শরীরের বিভিন্ন স্থানে আগুনের ছেঁকা দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করেছে। পুলিশ তার মেয়েকে উদ্ধার করে এবং দিনাত জাহানকে আটক করে।

আফিয়া বেগমের অভিযোগ, আসামিরা তার মেয়ের মুখে, হাতে-পায়ে, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে বেত্রাঘাত ও আগুনের ছেঁকা দিয়ে নির্মম নির্যাতন করেছে।

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন