• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

Advertise your products here

  1. খেলাধুলা

আনুষ্ঠানিক ঘোষণার আগেই ব্যালন ডি’অর জয়ীর নাম জানালেন এডারসন


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:০৭ পিএম
আনুষ্ঠানিক ঘোষণার আগেই ব্যালন ডি’অর জয়ীর নাম জানালেন এডারসন

আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যালন ডি’অর এর এবারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ফ্রান্স ফুটবল এবং উয়েফার যৌথ উদ্যোগে ২০২৩-২৪ ফুটবল মৌসুমের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি দেয়া হবে ওই দিন। যেখানে বার বার উঠে আসছে তিনটি নাম। তারা হলেন রিয়ালের দুই তারকা ভিনিসিয়ুস জুনিয়র ও জুড বেলিংহ্যাম এবং ম্যানসিটি মিডফিল্ডার রদ্রি।

ধারণা করা হচ্ছে এই তিনজনের এক জনের হাতেই উঠবে বিদায় মৌসুমের সেরা ফুটবলারের পুরস্কার। তবে ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন মনে করেন, রদ্রি-বেলিংহ্যাম নয় পুরস্কারটি উঠতে যাচ্ছে রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের হাতে।

টিএনটি স্পোর্টস ব্রাজিলের সঙ্গে কথা বলতে গিয়ে এডারসন বলেন, আমি ব্যালন ডি'অর জয়ের জন্য ভিনিসিয়ুস জুনিয়রকে মনোনীত করছি। আমি আশা করি সে এটা জিতবে। ২০০৭ সালে কাকার পর থেকে কোনো ব্রাজিলিয়ান ব্যালন ডি'অর জিতেনি। ভিনিসিয়ুস এই বছর দক্ষিণ আমেরিকার দেশটির অপেক্ষা ভাঙতে চলেছে।

Champions League: Vinícius Jr receives 2023-24 Best Player Award - Daily  Post Nigeria

আগামী ২৮ অক্টোবর, প্যারিসের চাতেলে থিয়েটারে অনুষ্ঠিতব্য ব্যালন ডি’অর অনুষ্ঠানে ভিনিসিয়ুস হতে পারেন অনুষ্ঠানের মূল আকর্ষণ। রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে অসাধারণ পারফরম্যান্সের জন্য তিনি ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন, যা তার অসাধারণ ক্যারিয়ারের অন্যতম মাইলফলক।

ব্রাজিলিয়ান এই তারকা গত মৌসুমে রিয়াল মাদ্রিদের জয়ে প্রধান ভূমিকা পালন করেছেন। তিনি সাপোর্টিং রোল থেকে শুরু করে দলের কেন্দ্রীয় খেলোয়াড় হয়ে উঠেছেন। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে তার অসাধারণ পারফরম্যান্স তাকে শীর্ষে নিয়ে এসেছে।

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন