LATEST
বগুড়ায় চোর সন্দেহে পায়ে পেরেক ঢুকিয়ে যুবককে নির্যাতন বগুড়ায় বিশেষ অভিযানে রেলওয়ে জায়গায় উদ্ধার ও ১৬ দোকান সিলগালা মুজিববর্ষে বগুড়ায় ঘর ও জমি পাচ্ছে আরও ৮৫৭ গৃহহীন পরিবার মুজিববর্ষে ঝিনাইদহে ৭০৫ গৃহহীন পরিবার ঘর পাচ্ছে চাঁপাইনবাবগঞ্জে শতাধিক বেনামি আম নামকরণের উদ্যোগ মোরেলগঞ্জে মুজিবর্ষে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ হস্তান্তর বিষয়ক প্রেস ব্রিফিং ঝিনাইদহে পুলিশ কর্মকর্তা দুই ভাইয়ের মৃত্যু,গ্রামজুড়ে চলছে শোকের মাতম! ঝিনাইদহ সীমান্ত থেকে সাড়ে ৫ মাসে ৯২৮ জন আটক! বাজেটে মহার্ঘ ভাতাসহ ৮ দফা দাবি ১১-২০ গ্রেডের চাকরিজীবীদের পাবনায় দ্বিতীয় ধাপে ৩৩৭পরিবার পাচ্ছে ‘স্বপ্নের নীড়’

বোরাক চুরিতে দিশেহারা প্রতিবন্ধী মিজানুর

Publish: 1 month ago ( 1197)

মহিউদ্দিন,ভোলা

বিভিন্ন বেসরকারি (এনজিও) সংস্থার ও স্থানীয়দের কাছ থেকে সুদে অর্থ নিয়ে বোরাক কিনেছিলেন ভোলার প্রতিবন্ধী ত্রিশোর্ধ্ব মিজানুর রহমান। তার আয়ের একমাত্র উৎসটি গত বৃহস্পতিবার চুরি হওয়ায় দিশেহারা হয়ে পড়েন। বোরহানউদ্দিন উপজেলার হাসান নগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মির্জাকালু গ্রামের প্রতিবন্ধী মিজানুর রহমান বলেন, ২০০৭ সালের দিকে ধান মাড়াই করার সময় হঠাৎ মেশিনে ডান হাত কেটে যায়। পরে ভোলা, বরিশাল ও রাজধানী ঢাকার বিভিন্ন চিকিৎসকদের কাছে চিকিৎসা নিতে গিয়ে জমি-জমা ও জমানো টাকাসহ হারিয়ে নিঃস্ব প্রায়। তবে এতোকিছুর পরেও কারো কাছে হাত পাতেননি তিনি। সংসারের সবার মুখে খাবার তুলে দিতে বোরাক চালানো শেখেন তিনি। প্রায় দেড় বছর আগে একটি এনজিও ও স্থানীয়দের কাছ থেকে সুদে টাকা নিয়ে একটি বোরাক কিনেন। এক হাত দিয়ে বোরাক চালিয়ে ঋণ-দেনা ও সংসার চালাচ্ছিলেন মির্জাকালু গ্রামের বাসিন্দা আল-আমিনের ছেলে মিজানুর রহমান। ২ মাস আগে বোরাকের ব্যাটারী নষ্ট হয়ে যায়। পরে আবারও এনজিও ও স্থানীয়দের কাছ থেকে সুদে টাকা নিয়ে ব্যাটারী কিনেন। মিজানুর রহমান আরো বলেন, বৃহস্পতিবার দুপুরের দিকে বোরহানউদ্দিন থেকে ৫০০ টাকা ভাড়ায় রোগী নিয়ে ভোলা অ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারে যান। রোগীকে নামিয়ে ওই ডায়াগনস্টিকের সামনের রাস্তায় বোরাকটি রেখে তিনি আড়াইটার দিকে মসজিদে নামাজ পড়তে যান। এসে দেখেন তার একমাত্র আয়ের উৎস বোরাকটি নেই। সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণে স্পষ্ট দেখা যায়, মিজানুরের বোরাকটি রাস্তায় দাঁড় করানো ছিল। প্রথমে প্যান্ট ও গেঞ্জি পরা এক যুবক এসে বোরাকের ভেতরে বসে চাবির লকের তার কেটে দেয়। পরে আরেকজন লুঙ্গি ও গেঞ্জি পরা যুবক বোরাকটি চালিয়ে নিয়ে যান।

ভোলা সদর মডেল থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন বলেন, প্রতিবন্ধী যুবক থানায় অভিযোগ করেছেন। বোরাকটি উদ্ধারের জন্য আমরা চেষ্টা চালাচ্ছি।


 

 

Comments: