দারিদ্র্য জয় করে মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম মুনমুন

Publish: 1 week ago ( 1297)

অনলাইন ডেস্ক :

মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় প্রথম হয়েছেন পাবনার মেয়ে মিশোরী মুনমুন। তিনি পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নেন। ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮৭.২৫ নম্বর। দারিদ্র্য জয় করে তার এমন সাফল্য সবাইকে অবাক করে দিয়েছে।

মুনমুনের বাড়ি শহরের রাধানগরের নারায়ণপুরে। গোল্ডেন জিপিএ পেয়ে পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও পাবনা এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি।

মেধাবী এই শিক্ষার্থী সমকালকে বলেন, সন্তানকে পড়াশোনা করাতে মা-বাবার কত কষ্ট করতে হয় তা হারে হারে টের পেয়েছি। মা-বাবার কষ্ট লাঘবে ও তাদের স্বপ্নপূরণে সাধারণ মানুষের জন্য কাজ করতে চাই।

মুনমুনের বাবা মো. আব্দুল কাইয়ুম স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের সাধারণ কর্মী। মা মুসলিমা খাতুন গৃহিণী। বাবা আব্দুল কাইয়ুম বলেন, আমি সার্থক। মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জানাই।

পাবনা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল জব্বার বলেন, মুনমুন ছোট থেকেই অত্যন্ত মেধাবী। তৃতীয় শ্রেণি থেকে এসএসসি পর্যন্ত সে এ বিদ্যালয়েই পড়াশোনা করে। সব সময় সে ক্লাসে প্রথম হতো। পাবনা এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক হুমায়ুন কবির মজুমদার বলেন, মুনমুনের এই অভাবনীয় সাফল্যে আমরা খুবই গর্ববোধ করছি।স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের পরিচালক মো. আব্দুল খালেক বলেন, মুনমুনের ফলাফলে আমরা সবাই খুশি। আমরা তাদের পাশে থাকতে চাই। আমাদের এমডি অঞ্জন চৌধুরী পিন্টু এ ব্যাপারে প্রয়োজনীয় সহায়তা দিতে নির্দেশ দিয়েছেন।

মুনমুনরা তিন বোন, কোনো ভাই নেই। তিনি সবার ছোট। বড় বোন চিকিৎসক। সম্প্রতি রাজশাহী মেডিকেল কলেজ থেকে পাস করে চুয়াডাঙ্গায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন। মেজো বোন পাবনা এডওয়ার্ড কলেজে রসায়ন বিভাগে অনার্স শেষবর্ষে পড়ছেন।

Comments: