LATEST
বৃহস্পতিবার করোনার টিকা প্রয়োগ দেয়া হবে রাজধানীর ৫ হাসপাতালে আজ করোনার টিকা প্রয়োগ দেয়া হবে রাজধানীর ৫ হাসপাতালে শাহজালাল বিমানবন্দরে স্বর্ণসহ আটক ১ মেয়র কাদের মির্জাকে নাগরিক সংবর্ধনা চসিক নির্বাচন: বিপুল ভোটে এগিয়ে আওয়ামী লীগ প্রার্থী শৈলকুপায় সেনাবাহিনীতে চাকুরী দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র! ঝিনাইদহে বাল্যবিবাহ ও আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ‘‘পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহন করুন”শ্লোগানে ঝিনাইদহে ট্রাফিক সচেতনতামুলক কর্মসূচি অনুষ্ঠিত সাংবাদিক তোতার কাব্যগ্রন্থ ‘দিবানিশি স্বপ্নের খেলা’ প্রকাশ করোনায় জাবির সাবেক কর্মকর্তার মৃত্যু, স্বামীর মৃত্যু শোকে স্ত্রী দুই সপ্তাহ ধরে আইসিইউ’তে!

আমেরিকায় ট্রাম্প সমর্থকদের তাণ্ডবকে ‘লজ্জাজনক’ বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

Publish: 2 weeks ago ( 1497)

অনলাইন ডেস্ক :

আমেরিকার ক্যাপিটল ভবনে কংগ্রেসের যৌথ অধিবেশনে নির্বাচনে জো বাইডেনের জয় স্বীকৃতির প্রক্রিয়ার সময় ট্রাম্প সমর্থক দাঙ্গাবাজদের ভয়াবহ তাণ্ডবের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন মার্কিন কংগ্রেসে ট্রাম্পের দাঙ্গাবাজ সমর্থকদের নজিরবিহীন তাণ্ডবকে ‘লজ্জাজনক’ বলে অভিহিত করেছেন। তিনি এক টুইটার বার্তায় মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন।

মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর মহাসচিব জেনস স্টোলটেনবার্গও এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি তার অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে লিখেছেন, ওয়াশিংটন ডিসিতে লোমহর্ষক দৃশ্য (দেখা গেল)। আমেরিকার গণতান্ত্রিক নির্বাচনের ফলাফলের প্রতি সম্মান প্রদর্শন করা উচিত।

 

এ ছাড়া, ব্রিটিশ পার্লামেন্টের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটির প্রধান টম টগেনঢাট তার অফিসিয়াল টুইটার পেজে লিখেছেন, বহু লোক আতঙ্কিত অবস্থায় ওয়াশিংটন ডিসির ঘটনাবলি প্রত্যক্ষ করছে। তিনি আরও লিখেছেন, ডোনাল্ড ট্রাম্পের কার্যকলাপ সবাইকে হুমকিগ্রস্ত করছে।

জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাস মার্কিন ভোটারদের আকাঙ্ক্ষার প্রতি সম্মান প্রদর্শন করে গণতন্ত্রকে পদদলিত করা থেকে বিরত থাকার জন্য ট্রাম্পের দাঙ্গাবাজ সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি এক টুইটার বার্তায় লিখেছেন, গণতন্ত্রের শত্রুরা ওয়াশিংটন ডিসি থেকে ছড়িয়ে পড়া চিত্রগুলো অত্যন্ত উল্লাস নিয়ে প্রত্যক্ষ করবে।

সূত্র: পার্সটুডে 

Comments: