LATEST
বৃহস্পতিবার করোনার টিকা প্রয়োগ দেয়া হবে রাজধানীর ৫ হাসপাতালে আজ করোনার টিকা প্রয়োগ দেয়া হবে রাজধানীর ৫ হাসপাতালে শাহজালাল বিমানবন্দরে স্বর্ণসহ আটক ১ মেয়র কাদের মির্জাকে নাগরিক সংবর্ধনা চসিক নির্বাচন: বিপুল ভোটে এগিয়ে আওয়ামী লীগ প্রার্থী শৈলকুপায় সেনাবাহিনীতে চাকুরী দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র! ঝিনাইদহে বাল্যবিবাহ ও আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ‘‘পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহন করুন”শ্লোগানে ঝিনাইদহে ট্রাফিক সচেতনতামুলক কর্মসূচি অনুষ্ঠিত সাংবাদিক তোতার কাব্যগ্রন্থ ‘দিবানিশি স্বপ্নের খেলা’ প্রকাশ করোনায় জাবির সাবেক কর্মকর্তার মৃত্যু, স্বামীর মৃত্যু শোকে স্ত্রী দুই সপ্তাহ ধরে আইসিইউ’তে!

দুঃস্থদের শীতবস্ত্র দিল ছাত্রলীগ

ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করেছে সংগঠনটি। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে এক আলোচনা অনুষ্ঠানের পর শীতার্ত ও দুঃস্থদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ  প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।  ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চয়ালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ছাত্রলীগের ত্রাণ ও  দুর্যোগ সম্পাদক ইমরান জমাদ্দার, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ অন্যরা।

প্রধান অতিথির বক্তব্যে করোনাকালে বাংলাদেশ ছাত্রলীগের মানবিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, করোনাকালে দুর্যোগ কবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। আজকেও তারা সেই কাজটি করছে। শীতার্ত পথবাসী মানুষের মাঝে কম্বল বিতরণ করছে।

 

তিনি বলেন, করোনার সময় যখন বন্যা দেখা দেয় তখন ধান কাটার শ্রমিক ছিল না। ছাত্রলীগ সারাদেশে কৃষকদের ধান কেটে দিয়েছে। বিশেষ করে হাওড় অঞ্চলে ধান কাটা খুবই প্রশংসিত হয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, করোনার সময় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় সাত কোটি মানুষকে ডাটাবেজের আওতায় এনে  মানবিক সহায়তা পৌঁছে দিয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা নিজ-নিজ এলাকায় আমাদের এ কাজে সহযোগিতা করেছে। 

আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগ কোনো খারাপ কাজে জড়িত থাকে না। আমরা শুধু একটা কাজই করি, অসাম্প্রদায়িকতাকে হঠাতে কর্মসূচি দিয়ে থাকি। আমাদের নেতাকর্মীরা দেশকে ভালো রাখতে, শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছেন। 

Comments: