ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকার মানহানি মামলা

‘ঋণের নামে হাতিয়েছে দশ হাজার কোটি টাকা’ এই শিরোনামে সংবাদ প্রকাশ করায় দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম বাহাউদ্দিন এবং সাংবাদিক সাঈদ আহমেদের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে।

 

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শফি উদ্দিনের আদালতে বুধবার (২৩ নভেম্বর) এ মামলা দায়ের করা হয়। নোমান গ্রুপের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল এ মামলা দায়ের করেন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন। দৈনিক ইনকিলাবে প্রকাশিত সংবাদ ভিত্তিহীন দাবি করে নোমান গ্রুপের ২০০০ কোটি টাকা ক্ষতি হয়েছে মর্মে দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানি মামলা দায়ের করেন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামলা আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেন।

 

আইনজীবী ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল বলেন, ‘ঋণের নামে হাতিয়েছে দশ হাজার কোটি টাকা’ শিরোনামে সংবাদের কারণে  কোম্পানীর অপূরণীয় ক্ষতি হয়েছে, নোমান গ্রুপ টেক্সটাইল ও গার্মেন্টস সেক্টরে দেশের শীর্ষ স্থানীয় শিল্পগ্রুপ, প্রতি বছর রপ্তানি খাত থেকে ১.২ বিলিয়ন ডলার আয় করে অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। ইনকিলাবে প্রকাশিত ভিত্তিহীন প্রতিবেদনের  কারণে দেশে-বিদেশে নোমান গ্রুপের মানহানি হয়েছে এবং আন্তর্জাতিক ক্রেতাদের কাছ থেকে অর্ডার আসছে না।

Comments: