ছাত্রলীগের হামলায় জবি ছাত্রদল নেতা আহত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের সদ্য ঘোষিত কমিটির যোগাযোগ বিষয়ক সম্পাদক সাইদুল ইসলাম শাহিনের ওপর হামলার ঘটনা ঘটেছে। জবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা করেছেন বলে অভিযোগ তুলেছেন আহত ছাত্রদল নেতা শাহিন। 

 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনের সামনে এ ঘটনা ঘটে। আহত শাহিন বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের শিক্ষার্থী। জানা গেছে, দুপুরে ছাত্রদল নেতা শাহিন বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনের সামনে আসলে ছাত্রলীগের একদল কর্মী তার ওপর হামলা করে। হামলায় তার চোখ ও ঠোঁট জখম হয়।

 

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী মাহিমুর রহমান বিজয় এই হামলার নেতৃত্ব দেন বলে জানান তিনি। বর্তমানে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত শাহিন বলেন, মাস্টার্সের পরীক্ষা শেষ করে ক্যাম্পাস থেকে বের হওয়ার সময় ক্যান্টিনের সামনে আসলে বিজয়সহ কয়েকজন আমাকে ঘিরে ধরে। এসময় ছাত্রদল করি কী না? এটা জিজ্ঞেস করে আমাকে মারতে থাকে।

 

এর আগেও গত ১৬ নভেম্বর একই কায়দায় শাখা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মুবাইদুর রহমানের ওপর হামলা চালায় বিজয় ও তার সঙ্গীরা। জবি ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, আমরা এখনো ক্যাম্পাসে যাওয়া শুরু করিনি। এর আগেই ছাত্রলীগের ছেলেরা টার্গেট করে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করছে। তাদের এই সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ না করলে খুব শীঘ্রই এসবের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

 

হামলার বিষয়ে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, আমরা সারাদিন ক্যাম্পাসেই ছিলাম। এরকম কোনো ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই। কেন এমন ঘটনা ঘটছে সেটাও বলতে পারছি না। এদিকে এ বিষয়ে জানতে হামলার নেতৃত্বদানকারী বিজয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামালকে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

Comments: