promila ad
LATEST
বোয়ালমারীতে মন্দির থেকে মূর্তি চুরি সোনারগাঁওয়ে ষরযন্ত্রকারীদের বিরুদ্ধে জাতিয়পার্টির মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত মতলবে রাস্তার ইট তুলে বিক্রি করলো ঠিকাদার, হাতেনাতে ধরলো চেয়ারম্যান গাজীপুরে প্রবাসীর সারে পাঁচ কোটি টাকা আত্মসাৎ হিলিতে সাংবাদিকদের সৌজন্য সাক্ষাত করেন হাকিমপুরে নবনিযুক্ত ইউএনও মোহাম্মাদ নুর-এ আলম রাজধানীর বাড্ডা আফতাব নগরে জয়নাল মিয়া নামে এক যুবকের লাশ উদ্ধার। রাজশাহীর তানোরে নবনিযুক্ত রাজশাহী জেলা প্রশাসকের সঙ্গে মতবিনিময় সভা বগুড়ায় তথ্য সংগ্রহে সাংবাদিকদের উপর হামলা ক্যামেরা ভাংচুর \ থানায় অভিযোগ পেকুয়া মকবুল আহমদ চৌধুরী ওয়াকফ এস্টেটের মতোয়াল্লির বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ খুলনায় শীতের আগমনী বার্তায় সাথে সাথে গরম কাপড় কেনার হিড়িক ক্রেতাদের

মহানবী (দ:)-র অবমাননার প্রতিবাদ করায় বিপাকে পাকিস্তান, প্রশ্ন তুলেছে ফ্রান্স

Publish: 4 days ago ( 1478)

অনলাইন ডেস্ক :

ফ্রান্সের ব্যঙ্গাত্মক সাপ্তাহিক শার্লি এবদো মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদ করায় এবার কিছুটা বিপাকে পড়েছে ইমরান খান সরকার। পাকিস্তানে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সহায়তা নিয়ে প্রশ্ন তুলেছে ফ্রান্স।

গত ১৬ নভেম্বর ইউরোপীয় ইউনিয়নের কাছে করা লিখিত প্রশ্নে ফরাসী সদস্য ডমিনিক বিল্ড বলেছেন, আর্থিকভাবে পাকিস্তানকে ইউরোপীয় ইউনিয়ন যে সহায়তা দিয়ে আসছে তার পরিমাণ ও দেশটির সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক প্রত্যাহারের বিষয়ে কি পদক্ষেপ নিচ্ছে ইইউ।

যদিও ইইউ এখনও এ বিষয়ে কোন সিদ্ধান্ত জানায় নি। তবে সামনে সপ্তাহের মধ্যেই কমিশন এর জবাব দিবে বলে জানিয়েছে জাস্টআর্থনিউজ।

ইইউ’র পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানে এখনও ধর্মীও স্বাধীনতা আছে বলে প্রচার করা হলেও আসলে দেশটিতে ধর্মীয়ভাবে অনেক বিধিনিষেধ রয়েছে। এবং সেখানে সমালোচনা করার দায়ে অনেক মানুষকে মৃত্যুদণ্ডের সাজাও দেওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, চলতি বছরে ২৩ শে অক্টোবর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে পাকিস্তান উচ্চ ঝুঁকিপূর্ণ বিচার বিভাগের তালিকায় থাকবে এবং বিশেষ করে সন্ত্রাসবাদের অর্থায়নের জন্য অ্যাকশন টাস্কফোর্স নজরদারিতে থাকবে দেশটি।ইইউ এইড এক্সপ্লোরার ওয়েবসাইটের তথ্য অনুসারে, ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইইউ পাকিস্তানকে ৪ বিলিয়ন ইউরোর বেশি আর্থিক সহায়তা দিয়েছে।

তবে ইউরোপীয় ইউনিয়ন বলেছে, পাকিস্তান এই সুবিধাগুলো পেয়েছে শাসন ও মানবাধিকারসহ বেশ কয়েকটি বিষয়ের উপর ভিত্তি করে।

Comments: