promila ad
LATEST
বোয়ালমারীতে মন্দির থেকে মূর্তি চুরি সোনারগাঁওয়ে ষরযন্ত্রকারীদের বিরুদ্ধে জাতিয়পার্টির মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত মতলবে রাস্তার ইট তুলে বিক্রি করলো ঠিকাদার, হাতেনাতে ধরলো চেয়ারম্যান গাজীপুরে প্রবাসীর সারে পাঁচ কোটি টাকা আত্মসাৎ হিলিতে সাংবাদিকদের সৌজন্য সাক্ষাত করেন হাকিমপুরে নবনিযুক্ত ইউএনও মোহাম্মাদ নুর-এ আলম রাজধানীর বাড্ডা আফতাব নগরে জয়নাল মিয়া নামে এক যুবকের লাশ উদ্ধার। রাজশাহীর তানোরে নবনিযুক্ত রাজশাহী জেলা প্রশাসকের সঙ্গে মতবিনিময় সভা বগুড়ায় তথ্য সংগ্রহে সাংবাদিকদের উপর হামলা ক্যামেরা ভাংচুর \ থানায় অভিযোগ পেকুয়া মকবুল আহমদ চৌধুরী ওয়াকফ এস্টেটের মতোয়াল্লির বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ খুলনায় শীতের আগমনী বার্তায় সাথে সাথে গরম কাপড় কেনার হিড়িক ক্রেতাদের

চীনকে বাইডেনের আগাম বার্তা, বেআইনি কার্যকলাপ বরদাস্ত নয়

Publish: 4 days ago ( 1247)

অনলাইন ডেস্ক :

এবার চীনকে নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, নিয়মের বাইরে গিয়ে কিছু করতে পারবে না চীন। বেআইনি পথে চললে তার প্রশাসনও যে কড়া মনোভাবই নেবে, তা স্পষ্ট করে দিলেন তিনি। একই সঙ্গে বাইডেন জানিয়েছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গেও ফের যুক্ত হবে আমেরিকা। 

চীনের বিরুদ্ধে আগাগোড়াই কঠোর মনোভাব নিয়েছিলেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নতুন প্রেসিডেন্ট বাইডেনের চীন নীতি কী হয়, সেদিকেই নজর ছিল সবার। কিন্তু চীনের বেআইনি কার্যকলাপকে তিনিও বরদাস্ত করবেন না, তা বুঝিয়ে দিয়েছেন বাইডেন।

তার আমলে চীনের উপরে আর্থিক নিষেধাজ্ঞা জারি করা হবে কি না, সে প্রশ্নও করা হয়েছিল বাইডেনকে। জবাবে নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছেন, 'চীনকে শাস্তি দেওয়াটা উদ্দেশ্য নয়। কিন্তু চিনকে বুঝিয়ে দিতে হবে যে তাদের নিয়মের মধ্যে থেকেই সবকিছু করতে হবে। বিষয়টা খুবই সহজ।' সূত্র : টাইমস অব ইন্ডিয়া ও নিউজ এইটটিন।

Comments: