তারেক হাজার কোটি টাকা পাচার করে স্বর্গে আছেন : নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপির কার্যকরী চেয়ারম্যান যিনি দণ্ডিত অপরাধী এবং রাজনীতি করবেন না বলে স্বেচ্ছায় মুচলেকা দিয়ে লন্ডনে বসে রাজনীতি করছেন এবং নানা চক্রান্ত করছেন, তিনি বেকার হয়েও সেখানে কীভাবে রাজকীয় জীবন যাপন করতে পারেন? এ থেকে বুঝা যায় তারেক রহমান দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে সুখের স্বর্গে বসবাস করছেন।

 

শনিবার (১৭ সেপ্টেম্বর) চকবাজারের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের কাউন্সিল অধিবেশনে তিনি এসব কথা বলেন।

 

নাছির বলেন, বিএনপি বারবার আন্দোলনের ঘোষণা দেয়। তাদের আন্দোলন প্রকৃত অর্থেই জনস্বার্থ সংশ্লিষ্ট কি না, নাকি হাওয়া ভবনের স্বার্থ, তা অবশ্যই ভেবে দেখতে হবে। অতীতে এ হাওয়া ভবন থেকে সব অপকর্মের নীলনকশা বাস্তবায়িত হয়েছে। দেশ থেকে বিদেশে অর্থ ও সম্পদ পাচারের সব পরিকল্পনা এখান থেকে পরিচালিত হয়েছিল।  

 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এই বাইরে কিছুই করা সম্ভব নয়। এ নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয় এবং সাধারণ মানুষ যাতে তাদের ভোটাধিকার নির্বিঘ্নে প্রদান করতে পারে সে বিষয়ে নির্বাচন কমিশনের ঘোষিত রোডম্যাপ অনুযায়ী সব ধরনের নির্বাচনমুখী কার্যক্রম পরিচালিত হবে। যারা এ নির্বাচনকে বানচাল করার জন্য নানামুখী ষড়যন্ত্র করছে, তারা জনগণের প্রকৃত সেবক নয়। তারা রাজনৈতিক ও অর্থনৈতিক দুর্বৃত্ত, যারা অতীতে দেশকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছিল।

 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে যে অবস্থানে উন্নীত করেছেন, তা অনেকের সহ্য হচ্ছে না। অপ্রিয় হলেও সত্য এদের অন্তরে এখনো পাকিস্তানি ভুত চেপে আছে। জনগণকে সাথে নিয়ে অবশ্যই ভুত তাড়াতে হবে। কাউন্সিল অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে মোজাহেরুল ইসলাম চৌধুরীকে সভাপতি ও মো. শাহেদুল আজম শাকিলকে সাধারণ সম্পাদক করে ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি গঠিত হয়।
 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর প্রমুখ।

 

পুনরুত্থান /এসআর /মিজান

Comments: