প্রথম জিম্বাবুয়ান হিসেবে ‘প্লেয়ার অব দ্য মান্থ’ হলেন সিকান্দার রাজা

Publish: 2 weeks ago ( 1411)

স্পোর্টস ডেস্ক

দুর্বল জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লক্ষ্যে আগস্টের শুরুতে দেশটি সফর করে বাংলাদেশ।  কিন্তু সেখানে গিয়ে জিম্বাবুয়ের এক সিকান্দার রাজার কাছেই হেরে যায় টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত দুটি সেঞ্চুরি হাঁকিয়ে জিম্বাবুয়েকে সিরিজ জেতান এ তারকা অলরাউন্ডার। পরে ভারতের বিপক্ষের সিরিজেও একই মাঠে দারুণ এক সেঞ্চুরি হাঁকান সিকান্দার রাজা।

 

আর এ তিন সেঞ্চুরির কল্যাণে আগস্ট মাসের ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছেন তিনি।  নিউজিল্যান্ডের স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার ও ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকসকে পেছনে ফেলে আইসিসির আগস্ট মাসসেরা ব্যাটার হয়েছেন সিকান্দার রাজা।

 

আর এই পুরস্কার জিতে জিম্বাবুয়ের ক্রিকেটে ইতিহাস রচনা করলেন ৩৬ বছর বয়সি পাকিস্তানি বংশোদ্ভূত এ অলরাউন্ডার। জিম্বাবুয়ের প্রথম ক্রিকেটার হিসেবে এ সম্মানজনক পুরস্কার জিতেছেন রাজা।  তার আগে আইসিসির এই সম্মানজনক পুরষ্কার পায়নি কোনো জিম্বাবুয়ান ক্রিকেটার।

 

এ পুরষ্কার পেয়ে উচ্ছ্বসিত রাজ।  তিনি বলেছেন, ‘আইসিসি থেকে আগস্ট মাসের জন্য প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কার জিতে আমি অনেক বেশি কৃতজ্ঞ ও সম্মানিত বোধ করছি। প্রথম জিম্বাবুইয়ান হিসেবে এটি জেতায় আরও ভালো লাগছে।’

 

উল্লেখ্য, আগস্টে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১৩৫ রানের অসাধারণ এক ইনিংস খেলেন রাজা। পরের ম্যাচেই করেন ১১৭ রান।  পরে একই মাঠে ভারতের বিপক্ষে ৯৫ বলে ১১৫ রানের ইনিংস খেলেন রাজা।  তবে সে ম্যাচ জিততে পারেনি জিম্বাবুয়ে।

 

পুনরুত্থান/এসএস/ফরিদ

 

 

Comments: