রাজধানীর ১৬টি স্পটে সমাবেশ করবে বিএনপি

জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ভোলা ও নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে তিন কর্মী হত্যার প্রতিবাদে রাজধানীর ১৬টি স্পটে সমাবেশে কর্মসূচি শুরু করেছে বিএনপি। শনিবার (১০ সেপ্টেম্বর ) বিকেলে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

 

তিনি বলেন, আজকের সমাবেশের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়েছে, চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। এছাড়া ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের আয়োজনে আগামী ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা থেকে এক ঘণ্টা মোমবাতি জ্বালিয়ে মৌন অবস্থান কর্মসূচি পালন করা হবে।

 

মির্জা ফখরুল বলেন, আন্দোলন আমাদের থেমে নেই। গত মাস থেকে যে আন্দোলন শুরু করেছি সেই আন্দোলন চলছে। আমাদের এই আন্দোলন চলতে থাকবে। ঢাকা মহানগরীর ১৬ স্পটে এ প্রতিবাদ সমাবেশ আমরা করব যা শুরু হয়েছে আজকের এই সমাবেশের মধ্য দিয়ে। ২৭ তারিখ পর্যন্ত ঢাকার বিভিন্ন জোনে এই সমাবেশের কর্মসূচি হবে। এরপর আরও বৃহত্তর কর্মসূচি সারা দেশজুড়ে আমরা দেব।   

 

যেসব স্থানে সমাবেশ করবে বিএনপি

১১ সেপ্টেম্বর উত্তরা পূর্ব জোন, ১২ সেপ্টেম্বর সেগুন বাগিচা, ১৩ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম জোন, ১৫ সেপ্টেম্বর পল্লবী জোন, ১৬ সেপ্টেম্বর সূত্রাপুর, ১৮ সেপ্টেম্বর শ্যামপুর-কদমতলী জোন, ১৯ সেপ্টেম্বর গুলশান জোন, ২০ সেপ্টেম্বর বাসাবো বালুর মাঠ, ২১ সেপ্টেম্বর মিরপুর জোন, ২২ সেপ্টেম্বর যাত্রাবাড়ী-ডেমরা, ২৩ সেপ্টেম্বর মোহাম্মদপুর জোন, ২৪ সেপ্টেম্বর লালবাগ-চকবাজার-কামরাঙ্গীরচর জোন, ২৫ সেপ্টেম্বর বাড্ডা জোন, ২৬ সেপ্টেম্বর কলাবাগান এবং ২৭ সেপ্টেম্বর তেজগাঁও জোনে সমাবেশ করবে দলটি।

 

পুনরুত্থান/এসআর/মিজান/সোহান

Comments: