promila ad
LATEST
খুলনায় ভ্যানচালক হত্যা মামলায় কাওসারের মৃত্যুদন্ড খুমেক হাসপাতালের সোয়া ৬ কোটি টাকার সরবরাহের কাজ ভাগবাটোয়ারার অভিযোগ সোনারগাঁওয়ে মোগরাপাড়া এইচ.জি.জি.এস সরকারি স্মৃতি বিদ্যায়তনের সাবেক ধর্মীয় শিক্ষক কাদির মৌলভীর উন্তেকাল বগুড়ার শেরপুরের বারদুয়ারী হাটে টোল চার্ট উধাও নির্ভিক ও আদর্শবান সাংবাদিকতার প্রতীক খন্দকার মুনীরুজ্জামান -জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের ভাওয়ালগড় ইউনিয়ন সেচ্ছাসেবক দলের উদ্যোগে তারেক জিয়ার জন্মদিন পালন হিলির সাংবাদিকরা পেলো কোভিড-১৯ এর সুরক্ষা সামগ্রী বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী যুব লীগের নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক কে ফুলেল শুভেচছা অর্ধেকে নেমেছে হিলি বাজারে সবজির দাম ফরিদপুরে বঙ্গবন্ধুর ছবি ভাংচুর মামলায় ৫ আসামি জেলহাজতে

যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে ৬ চিকিৎসক

Publish: 1 week ago ( 1363)

অনলাইন ডেস্ক :

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ডা. খালেদ শওকত আলী। এছাড়াও কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন আরও ৫ জন চিকিৎসক। 

তারা হলেন স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. ফরিদ রায়হান, উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মাহফুজুর রহমান উজ্জ্বল, সহসম্পাদক ডা. মো. মঞ্জুরুল ইসলাম ভূইয়া রাফি, সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন। 

যুবলীগের নবনির্বাচিতপ্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী যুগান্তরকে তার প্রতিক্রিয়ায় বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করব।

তিনি বলেন, যুবলীগ হবে মানবিক যুবলীগ। চিকিৎসক হিসেবে আমি প্রথম মিটিংয়েই একটি প্রস্তাবনা দেব। আমি চাই যুবলীগের কেন্দ্রীয়ভাবে একটি চিকিৎসক সেল থাকবে। ওই সেলের মাধ্যমে দলমত নির্বিশেষে সবাই ফ্রি চিকিৎসা পাবে।  এছাড়া আমরা অনলাইন টেলিসার্ভিস চালু করতে চাই।  এছাড়া যুবলীগের উদ্যোগে ফ্রি অ্যাম্বুল্যান্স সার্ভিস চালুর উদ্যোগ নেয়া হবে। 

ডা. খালেদ শওকত আলী রাশিয়া সোভিয়েত ইউনিয়ন থেকে ১৯৯৪ সালে এমবিবিএস পাস করেন। পরে তিনি ময়মনিসংহ মেডিকেল কলেজ থেকে পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেন। তিনি বর্তমানে আশিয়ান মেডিকেল কলেজে সিনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত রয়েছেন। তবে শরীয়তপুরের নড়িয়ার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় তিনি হাসপাতাল তৈরি করেছেন।  

নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন যুগান্তরকে তার প্রতিক্রিয়ায় বলেন, ‘যুবলীগের হারানো গৌরব পুনরুদ্ধারে ভূমিকা পালন করব’। 

ডা. হেলাল উদ্দিন ঢাকা ডেন্টাল কলেজ থেকে পাস করেন। তিনি ঢাকা ডেন্টালের ডি ৩৪ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত রয়েছেন।

প্রসঙ্গত, আজ শনিবার যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত বছর ২৩ নভেম্বর জমকালো কংগ্রেসের মধ্যে দিয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটি গঠনের প্রায় এক বছর পর এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হল।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির তালিকা যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের কাছে হস্তান্তর করেন।

Comments: