promila ad
LATEST
বোয়ালমারীতে মন্দির থেকে মূর্তি চুরি সোনারগাঁওয়ে ষরযন্ত্রকারীদের বিরুদ্ধে জাতিয়পার্টির মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত মতলবে রাস্তার ইট তুলে বিক্রি করলো ঠিকাদার, হাতেনাতে ধরলো চেয়ারম্যান গাজীপুরে প্রবাসীর সারে পাঁচ কোটি টাকা আত্মসাৎ হিলিতে সাংবাদিকদের সৌজন্য সাক্ষাত করেন হাকিমপুরে নবনিযুক্ত ইউএনও মোহাম্মাদ নুর-এ আলম রাজধানীর বাড্ডা আফতাব নগরে জয়নাল মিয়া নামে এক যুবকের লাশ উদ্ধার। রাজশাহীর তানোরে নবনিযুক্ত রাজশাহী জেলা প্রশাসকের সঙ্গে মতবিনিময় সভা বগুড়ায় তথ্য সংগ্রহে সাংবাদিকদের উপর হামলা ক্যামেরা ভাংচুর \ থানায় অভিযোগ পেকুয়া মকবুল আহমদ চৌধুরী ওয়াকফ এস্টেটের মতোয়াল্লির বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ খুলনায় শীতের আগমনী বার্তায় সাথে সাথে গরম কাপড় কেনার হিড়িক ক্রেতাদের

পোশাক নিয়ে বিতর্কিত বিজ্ঞপ্তি দেয়া জনস্বাস্থ্য ইনস্টিটিউট এবং সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালককে ওএসডি

Publish: 3 weeks ago ( 1532)

অনলাইন ডেস্ক

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. আবদুর রহিম এবং শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়াকে সরিয়ে দিয়ে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সহকর্মীদের পোশাক বিধি নির্ধারণ করে দিয়ে বিতর্কের জন্ম দেয়া জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক পদ থেকে ডা. আবদুর রহিমকেও সরিয়ে দিয়ে ওএসডি করা হয়েছে। একইসঙ্গে দুর্নীতির দায়ে মামলা করার পর এবার শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক পদ থেকে অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়াকে সরিয়ে দিয়ে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।মঙ্গলবার দুপুরে, এ সক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য সেবা বিভাগ।আবদুর রহিমের জায়গায় জনস্বাস্থ্যের পরিচালক পদে চলতি দায়িত্ব দিয়ে ডা. তানভীর আহমেদ চৌধুরীকে পদায়ন করা হয়েছে। গত ২৮শে অক্টোবর জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. আবদুর রহিম এক বিজ্ঞপ্তিতে তার অধীনস্ত কর্মকর্তা-কর্মচারীদের অফিস চলাকালে মোবাইল ফোন বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর ওপরে এবং নারীদের হিজাব পদে পর্দা মেনে চলার নির্দেশনা দেন। এরপর তুমুল সমালোচনার মুখে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কারণ দর্শানো নোটিস পেয়ে ওই বিজ্ঞপ্তি প্রত্যাহার করে ক্ষমা চান তিনি। তারপরই জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পদ থেকে সরে যেতে হলো আবদুর রহিমকে।এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত অনুযায়ী, ২০১৮-১৯ অর্থবছরে সোহরাওয়ার্দী হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ে ছয় কোটি ৪০ লাখ টাকা লোপাট করেন ডা. উত্তর কুমার বড়ুয়া। এরপর অসুদপায় অবলম্বন ও দুর্নীতির জন্য তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

Comments: