নেত্রকোণা থেকে সারাদেশে ট্রেন চলাচল শুরু

নেত্রকোণায় বন্যার পানির স্রোতে ক্ষতিগ্রস্ত হওয়া রেলসেতুটি মেরামত করা হয়েছে। সেতু ক্ষতিগ্রস্ত হওয়ার ৫ দিন পর আবারও শুরু হয়েছে নেত্রকোণা থেকে সারা দেশে ট্রেন চলাচল।

 

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে নেত্রকোণার মোহনগঞ্জ স্টেশন থেকে হাওর এক্সপ্রেস নামে ঢাকাগামী যাত্রীবাহী ট্রেন ছেড়ে যাওয়ার মাধ্যমে ট্রেন চলাচল শুরু হয়েছে। নেত্রকোণার বারহাট্টা উপজেলার অতিথপুর স্টেশন মাস্টার গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মোহনগঞ্জ স্টেশনে আটকা পড়া ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেনটি আজ বৃহস্পতিবার সকালে যাত্রী নিয়ে ছেড়ে গেছে।আজ থেকে এ রেলপথে নিয়মিত ট্রেন চলাচল করবে।

 

তিনি আরও বলেন, এর আগে গত ১৮ জুন সকালে জেলার মোহনগঞ্জ ও বারহাট্টা উপজেলার অতিথপুর রেলস্টেশন সংলগ্ন ইসলামপুর এলাকায় থাকা রেলসেতুটি বন্যার পানির প্রবল স্রোতে ভেঙে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়। ফলে এ পথে রেল চলাচল বন্ধ হয়ে যায়। সেতু ক্ষতিগ্রস্ত হওয়ায় মোহনগঞ্জ স্টেশনে ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেন এবং বারহাট্টায় মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন আটকা পড়েছিল। তবে ঘটনার এক দিন পর বারহাট্টা স্টেশন থেকেই নেত্রকোণার সঙ্গে ঢাকা ও ময়মনসিংহসহ সারা দেশে ট্রেন চলাচল করছিল।

 

পুনরুত্থান/এসআর/সোহান/দয়া

Daily Punorutthan 

Comments: