শাবিপ্রবির স্থগিত পরীক্ষা ঈদের পর

সিলেটের বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় সকল ধরণের পরীক্ষা পিছিয়ে দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

বুধবার রাত ৮টায় এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম। তিনি জানান, সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় বিশ্ববিদ্যালয়ের চলমান সেমিস্টার পরীক্ষাসমূহ ফের স্থগিত ঘোষণা করা হয়েছে। ঈদের পরে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষাগুলো আবার নেওয়া হবে। 

 

বিশ্ববিদ্যালয় খোলা হলে স্থগিত হওয়া কোর্সগুলোর রুটিন দেওয়া হবে বলে জানান অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম। প্রথমবর্ষের শিক্ষার্থীদের ক্লাস বিষয়ে তিনি বলেন, কোনো বিভাগের ক্লাস অসম্পূর্ণ থাকলে তারা যেন অনলাইনের মাধ্যমে ক্লাস নিয়ে কোর্স সম্পন্ন করেন।

 

উল্লেখ্য, ভারত থেকে আগত পাহাড়ি ঢল ও অতি বৃষ্টির কারণে সিলেটে সৃষ্ট ভয়াবহ বন্যায় প্লাবিত হয় শাহজালাল বিশ্ববিদ্যায়সহ সিলেটের বিভিন্ন এলাকা। ক্যাম্পাসে পানির পরিমাণ বৃদ্ধি পাওয়ায় গত ১৭ জুন বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করেন কর্তৃপক্ষ।  এরপর থেকে বিশ্ববিদ্যালয়টিতে সকল ধরণের ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে। তবে প্রশাসনিক ও দাপ্তরিক কার্যক্রম চলমান রয়েছে।

Comments: