ট্রাস্টের টাকা বেসরকারি ব্যাংকে যায় কীভাবে?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একজন এমডি একটি ফাউন্ডেশনে এত ডলার দিল, অনুদান হিসাবে। আপনারা একটু তদন্ত করলে আরও ভালো হয়। আজ (বুধবার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিক রাশেদ চৌধুরীর করা প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, আপনারা সাংবাদিকেরাতো অনেক তদন্ত করেন, আপনারা একটু করেন না।

 

তিনি বলেন, দেশে ৫৪টি বেসরকারি ব্যাংক রয়েছে। কার এত আর্থিক সঙ্গতি রয়েছে, একজন এমডি একটি ফাউন্ডেশনে এত ডলার দিলো অনুদান হিসাবে... এত ডলার খরচ করলো কীভাবে। সেটা আপনারা তদন্ত করলে ভালো হয় না? আমি করতে গেলে বলবেন, প্রতিহিংসার জন্য এটা করছি। তাই আপনারা সাংবাদিকরা করলে সেটা আরও ভালো হয়।

 

প্রধানমন্ত্রী বলেন, আরও তথ্য আছে। কোন ব্যাংকে কত টাকা আছে। কোন চেকে কত টাকা সরালো, সেইসব তথ্যও আছে। বের করেন না... সব আমরা বলব কেন? আপনারা একটু খুঁজে বের করেন। তারপরে যদি কিছু লাগে জোগান দিবো।

 

সরকার প্রধান বলেন, ট্রাস্টের টাকা বেসরকারি ব্যাংকে কীভাবে যায়? এক চেকে ছয় কোটি টাকা তুলে নিয়ে নিজের ব্যক্তিগত হিসাবে…। আমরাও তো ট্রাস্ট চালায়, তার চেয়ারপারসন হওয়ার পরেও আমার ব্যক্তিগতভাবে তোলার কোন রাইট নেই। আমার কাছে এই তথ্যও আছে ট্রাস্ট থেকে ব্যক্তিগত চেকে ৬ কোটি টাকা নিয়ে, তারপর সেই টাকা উধাও। গেল কই? বেশিদিনের কথা না, ২০২০ সালের কথা। তার হিসাব নম্বর সবই আছে। বলতে চায় না। আপনারা বের করেন।

 

তিনি বলেন, এত স্বনামধন্য বিখ্যাত ব্যক্তি, আমি কিছু বললে…আমরা তো লেখাপড়া জানি না, কিছুই জানি না। আমাদের তো বলা শোভা পায় না। এত জ্ঞানীতো না... সাধারণ মানুষ। একেবারে নিরেট বাঙালি মেয়ে। তাও আবার বাংলায় পড়েছি।

 

পুনরুত্থান/আরিফাসাকিব/এসআর

Comments: