টেস্ট সিরিজে খেলা হচ্ছে না ইয়াসিরের

প্রস্তুতি ম্যাচের প্রথম দিন তামিম ইকবাল করেছিলেন সেঞ্চুরি। তবে বাংলাদেশকে অস্বস্তিতে রেখেছিল ইয়াসির আলী রাব্বির চোট। সেদিন পিঠের চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। সেই অস্বস্তিটাই শেষমেশ বিপদে ফেলল বাংলাদেশকে। চোটের কারণে টেস্ট সিরিজে খেলা হচ্ছে না তার।

 

গত ১০ জুন ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন তিনি। এরপর এমআরআই করানো হয় তার। সেখানে দেখা যায় লুম্বার স্পাইনে চোট আছে তার। যা থেকে সেরে উঠতে কমপক্ষে দুই থেকে তিন সপ্তাহ চাই তার। সে কারণেই উইন্ডিজ সফরে টেস্ট সিরিজে তাকে পাচ্ছে না বাংলাদেশ দল।

 

মুশফিকুর রহিম হজের কারণে নেই এই সিরিজে। ফলে মিডল অর্ডারে তার শূন্যস্থান পূরণে বিকল্প হিসেবে ইয়াসিরকেও ভাবনায় রাখা হচ্ছিল। তবে চোটের কারণে সেটা আর হচ্ছে না। আজ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম তার চোট প্রসঙ্গে বলেছেন, ‘এই ধরনের চোট থেকে সেরে উঠতে দুই থেকে তিন সপ্তাহের মতো সময় নেয়।

 

এর ফলে সে টেস্ট সিরিজে খেলতে পারবে না।’ তাকে না পাওয়ার এই দুঃসংবাদ মিলল টেস্ট সিরিজ শুরুর ঠিক দুই দিন আগে। আগামী ১৬ জুন সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। অ্যান্টিগায় হবে এই ম্যাচ। এরপর সেন্ট লুসিয়ায় সিরিজের দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ দল। 

Comments: