বৃষ্টি বাড়বে আগামী তিন দিনে

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে চার জেলায় মৃদু তাপ প্রবাহ অব্যাহত থাকবে বলে পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। শনিবার (২৮ মে) অধিদপ্তরের কর্মকর্তা মো. বজলুর রশিদ এ তথ্য জানিয়েছেন।

 

বৃষ্টির বিষয়ে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এছাড়া আগামী তিন দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। তিনি আরও বলেন, আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ। বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণপূর্ব থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার।

 

তাপ প্রবাহের পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা এই চার জেলার ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টা এটি অব্যাহত থাকবে। একইসঙ্গে জেলাগুলোতে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তাপমাত্রার তথ্যে জানানো হয়, সর্বশেষ রেকর্ড অনুযায়ী সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ভোলায় ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে ৩৮ মিলিমিটার।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

Comments: