লড়াইয়ের ময়দানে অনেকেই দালালি করবে: নজরুল ইসলাম

সরকার পতনের লড়াইয়ের ময়দানে অনেকেই দালালি করবেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

 

রোববার ( ১৫ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ আশঙ্কা প্রকাশ করেন তিনি। বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা আবদুর মতীনের ২৭তম মৃত্যুবার্ষিকীতে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন চাই শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদেরকে লড়াই করতে হবে। লড়াইয়ের ময়দানে দেখবেন অনেকেই নতুন যুক্ত হবে, অনেকেই ঝরে যাবে।

 

অনেকেই দালালি করবে, অনেকেই ষড়যন্ত্রের স্বীকার হবে। আবার অনেকেই লোভে পড়বে। তারপরে যারা সাচ্চা গণতান্ত্রিক, জনগণের পক্ষের শক্তি- তারা অবশিষ্ট থাকবে। সেই অবশিষ্ট সৎ, নিষ্ঠাবান, সংগ্রামী, গণতান্ত্রিক ও জনগণের পক্ষের মানুষগুলোকে নিয়ে হবে সংগ্রাম। তারা একসঙ্গে দেশ চালাবে। লড়াইয়ের ময়দান নির্ধারণ করবে কে কত বড় বীর মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, জান দিতে হবে প্রয়োজনে। গুলি খেতে হবে, মার খেতে হবে।

 

কিন্তু পিছিয়ে যাওয়া চলবে না। বিএনপির সব নেতাদের পদত্যাগ করা উচিত- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব- আপনারা ২১ বছর ক্ষমতার বাইরে ছিলেন। সবাই কী পদত্যাগ করেছিলেন? উনি পদত্যাগ করার বলার কে? ২১ বছরে যারা পারে নাই তারা ১৩ বছর নিয়ে সমালোচনা করতে পারে? আপনি ২২ বছর পরে বলবেন, আমরা ২১ বছরে পেয়েছি। আপনারা ২২ বছরে পারেন নাই। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, লড়াই ও সংগ্রামের মাধ্যমে সরকারকে অপসারণ ছাড়া আর কোনো পথ নেই।

 

আপনি আলোচনা করে ও যুক্তি দিয়ে তাদেরকে বুঝাতে পারবেন না। কারণ তারা জানে যে, তারা জনগণের ভোটে ক্ষমতায় আসেননি। আর ভবিষ্যতে যদি নির্বাচন হয় তাহলেও তারা ক্ষমতায় আসতে পারবে না। লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মোবারক হোসেন, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, মুসলিম লীগের চেয়ারম্যান কাজী আবুল খায়ের, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুর রকিব প্রমুখ।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

Daily Punorutthan

Comments: