নতুন প্রধানমন্ত্রীকে মাহিন্দা রাজাপাকসের শুভেচ্ছা

শ্রীলঙ্কার নবনিযুক্ত প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। একটি টুইটার বার্তায় মাহিন্দা রাজাপাকসে এই সংকটকালে দেশ পরিচালনা করার জন্য বিক্রমাসিংহেকে শুভকামনা জানিয়েছেন।

 

টুইটারে মাহিন্দা রাজাপাকসে বলেন, নবনিযুক্ত প্রধানমন্ত্রীকে (রনিল বিক্রমাসিংহে) অভিনন্দন। এই অস্থির সময়ে দেশ পরিচালনা করতে আপনার মঙ্গল কামনা করি। মাহিন্দার ছেলে এবং সাবেক ক্রীড়ামন্ত্রী নমাল রাজাপাকসেও রনিল বিক্রমাসিংহেকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন।

 

তিনি বলেন, মাননীয় রনিল বিক্রমাসিংহেকে আমাদের (শ্রীলঙ্কা) এগিয়ে নিয়ে যাওয়ার কাজটি গ্রহণ করার জন্য শুভকামনা জানাই। ঈশ্বর আপনাকে পথ দেখাক এবং আপনাকে রক্ষা করুক। প্রসঙ্গত, ষষ্ঠবারের মতো শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন রনিল বিক্রমাসিংহে। যদিও প্রবীণ এই রাজনীতিবিদ কখনো তার পুরো মেয়াদ শেষ করতে পারেননি।

 

বৃহস্পতিবার (১২ মে) প্রেসিডেন্ট কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের কাছ থেকে ৭৩ বছর বয়সী বিক্রমাসিংহে শপথ গ্রহণ করেন। এর আগে, তিনি অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাওয়া দক্ষিণ এশীয় দ্বীপরাষ্ট্রটিতে ঐক্যের শাসন পরিচালনা করতে সম্মত হন। 

 

সোমবার (৯ মে) প্রেসিডেন্ট গোতাবায়ার বড় ভাই ও সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে দেশটিতে মারাত্মক সহিংসতার মধ্যে পদত্যাগ করেন। শ্রীলঙ্কার সাধারণ মানুষ দেশটিতে ক্রমবর্ধমান সংকটের জন্য গোতাবায়া রাজাপাকসে এবং তার পরিবারকে দায়ী করছেন। দেশটিতে রান্নার গ্যাস, জ্বালানি ও ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের ব্যাপক ঘাটতি দেখা দিয়েছে।

 

পুনরুত্থান/এসআর/সোহান/দয়া

Daily Punorutthan 

Comments: