১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, করোনাকালিন সময়ে ও আমরা ডিজিটাল মাধ্যমে সকল কার্যক্রম চলমান রাখতে সক্ষম হয়েছি। অনলাইনে সরকার সেবা কার্যক্রম চালু রেখেছে। ৩৩৩ এবং  ৯৯৯ এ ৫ বছরে ৫ কোটি মানুষকে সেবা দেয়া সম্ভব হয়েছে।

 

ডিজিটাল বাংলাদেশের আর্কিটেকচার সজিব ওয়াজেদ জয়ের হাত ধরে ১৩ বছরে দেশ ডিজিটাল হয়েছে। মহামারী করোনায় স্কুল-কলেজ, চলেছে, কুরবানীর হাটে গরু বিক্রি হয়েছে প্রযুক্তির সহায়তায়। বিগত ২২ মাসে লক্ষ লক্ষ রোগী টেলিমেডিসিনে চিকিৎসা সেবা গ্রহণ করেছে। ৯৯৯ এ ৫ বছরে প্রায় ৫ কোটি মানুষকে পুলিশ, এ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা দিয়েছে সরকার। করোনায় কর্মহীন পরিবারের মাঝে ৩৩৩ এর মাধ্যমে খাদ্য বিতরণ করা হয়েছে। সুরক্ষা এ্যাপসের মাধ্যমে করোনার ভ্যাক্সিন রেজিস্ট্রেশন করা হয়েছে প্রায় ৯ কোটি মানুষের। প্রযুক্তির সহায়তায় বাংলাদেশ আজ ডিজিটাল প্লাটফর্মে দাঁড়িয়েছে।

 

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে কৃষিসমৃদ্ধ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। বর্তমানে সবুজ বিপ্লবের মাধ্যমে বাংলাদেশ কৃষিসমৃদ্ধ হয়েছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বর্তমানে কেউ না খেয়ে থাকেনা। দেশের ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা। বিএনপি-জামায়াতের শাসনামলে তেল-সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। বিএনপি-জামায়াত নেতাদের পায়ে ধরতে হয়েছে। এখন আর তেল-সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়না। করোনা পরিস্থিতি মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রেখে, মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন আইসিটি প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী আলহাজ্ব জুনাইদ আহমেদ পলক এমপি।

 

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত " বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা ( পার্বত্য চট্টগ্রাম ব্যতিত)" শীর্ষক কর্মসূচির আওতায় চলতি ২০২১-২২ অর্থ বছরে অত্র উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের জন্য প্রাপ্ত শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল ও গার্ডেন টিলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সকল বলেন তিনি।

 

প্রতিমন্ত্রী শনিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে অনলাইনে যুক্ত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে উন্নয়ন সহায়তার কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থ বছরে ৩০ জনকে শিক্ষাবৃত্তি ও ৫ জনকে বাই সাইকেল প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সরকারী কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: