শীত বেশি, বৃষ্টিও হতে পারে

সকাল থেকে রাজধানীতে রোদের দেখা নেই। দুপুরেও ঢাকার আকাশে কুয়াশা দেখা গেছে। অন্যদিকে মাঘের শুরুতে শীতের তীব্রতা বেড়েছে। রোববার পর্যন্ত এমন শীতলতা বিরাজ করতে পারে। এছাড়া ঢাকা বিভাগের কিছু জায়গায় বৃষ্টিও হতে পারে।

 

আবহাওয়াবিদ আবদুল হামিদ মিয়া শনিবার (২২ জানুয়ারি) দুপুর পৌনে ২টায় বলেন, আবহাওয়ার এ অবস্থা আরও এক দিন থাকবে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টি হবে ঢাকা বিভাগের কয়েকটি জায়গায়। এদিকে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগে হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্য এলাকায় আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

 

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুসারে, আজ দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে তেঁতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ময়মনসিংহে তা ১৪ দশমিক ৪, চট্টগ্রামে ১৪ দশমিক ৬, সিলেটে ১৩ দশমিক ৮, রাজশাহীতে ১২ দশমিক ৩, রংপুরে ১২ দশমিক ৩, খুলনায় ১৫ দশমিক ৫ এবং বরিশালে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল। আবহাওয়া অধিদফতর বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: