নির্যাতনের শিকার গৃহকর্মী হাসপাতালে, অভিযুক্ত গৃহকর্ত্রী গ্রেফতার

রাজধানীর কলাবাগানে নির্যাতনের শিকার হয়ে গৃহকর্মীর হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনায় অভিযুক্ত গৃহকর্ত্রীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার কলাবাগান থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল।

 

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-২ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আবু নাঈম মো. তালাত জানান, ১৭ জানুয়ারি র‌্যাব জানতে পারে যে, রাজধানীর এলিফ্যান্ট রোডের একটি অ্যাপার্টমেন্টে গৃহকর্মী নির্যাতনের ঘটনা ঘটেছে। নির্যাতনে গুরুতর অসুস্থ হয়ে পড়া গৃহকর্মীকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। র‌্যাব-২ এর একটি দল হাসপাতালে উপস্থিত হয়ে ভুক্তভোগী গৃহকর্মীকে মানবিক সাহায্য দেওয়ার লক্ষ্যে তার সু-চিকিৎসার ব্যবস্থা করে।

 

র‍্যাব কর্মকর্তারা হাসপাতালে ভুক্তভোগীকে দেখতে গেলে তার বাবা বেলাল হোসেন জানান নির্যাতন ও গুরুতর জখম করার কারণে তিনি বাদী হয়ে কলাবাগান থানায় একটি মামলা করেছেন। প্রাথমিকভাবে নির্যাতনের সত্যতা পাওয়ায় ও মামলার পরিপ্রেক্ষিতে এজাহার নামীয় একমাত্র আসামি সামিয়া ইউসুফ ওরফে সুমিকে (৩২) ওই বাসা থেকে গ্রেফতার করা হয়। পাশাপাশি র‌্যাবের পক্ষ থেকে ভুক্তভোগীকে মানবিক ও আইনি সহায়তা দেওয়া অব্যাহত রয়েছে। 

 

অনুসন্ধানে পাওয়া তথ্যের বরাতে র‍্যাব জানায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি থেকে ওই গৃহকর্মী আসামির বাসায় কাজ করছে। কাজ করার সময় সামান্যতম ভুলের কারণে গৃহকর্ত্রী সামিয়া ইউছুফ সুমি ওই গৃহকর্মীকে প্রায়শই মারপিট ও জখম করেন।  ১৭ জানুয়ারি মারপিট-জখমের কারণে গৃহকর্মী গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সে সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: