পূর্ব শত্রুতার জেরে বসত ঘরে আগুন

পটুয়াখালীর বাউফলে একটি দোতালা কাঠের বসত ঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল বৃহস্পতিবার ভোররাতে উপজেলার কেশবপুর ইউপির কেশবপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, রাত অনুমান ৩টার দিকে ঘরটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

 

দোতালা কাঠের ঘরটির খুটি ও টিন পুড়ে দুমরে মুচড়ে পরার বিকট শব্দ শুনতে পেয়ে প্রতিবেশী কামাল হোসেন, শাহিদা বেগম, আলতাফ হোসেন ও শান্তা বেগম দৌড়ে এসে চিৎকার শুরু করেন। বসত ঘরটির মালিক রাতে বাড়িতে না থাকায় ঘরের মহিলা সন্তানদের নিয়ে অন্য বাড়িতে রাত্রিযাপন করিতেছিলেন। ওই সময়ে প্রতিবেশিরা ছুটে এসে আগুন নিয়ন্ত্রন আনার চেষ্টা করে ব্যর্থ হয়। প্রায় ৫ ঘন্টা পর সকাল অনুমান ৭টার দিকে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌছালেও আগুন ততক্ষনে ঘরে থাকা সকল আসবাবপত্র পুড়ে আঙ্গারে পরিনত করে দেয়।

 

ঘরের মালিক রফিকুল ইসলাম জানান, পূর্বশত্রুতার জের ধরে কেশবপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন পিকু আমার বসত ঘরটিতে আগুন দিয়েছেন। একটি মাইক্রোবাস গাড়ী পুড়িয়ে দেওয়া, ঘরের মালামাল লুন্ঠন, রড চুরি ও আমাকে কুপিয়ে হত্যা চেষ্টা সহ একাধিক মামলা তার বিরুদ্ধে চলমান রয়েছে। পুড়ে যাওয়া ঘর ও মালামালের ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২৫ লক্ষাধীক টাকা। 

 

ইউপি চেয়ারম্যান জানান, তার সাথে আমাদের বিরোধ চলছে সত্য কিন্তু কখনও তাদের ঘরে আগুন দেওয়ার কথা ভাবতে পারিনি। তার কোন দোসররা এঘটনা ঘটাতে পারে। উপজেলা ফায়ার সার্ভিস পরিদর্শক আরিফুজ্জামান শেখ জানান, আমাদের টিম ঘটনাস্থলে পৌছানোর আগেই ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। বাউফল থানার অফিসার ইনচার্জ আল মামুন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখনও কোন অভিযোগ পাইনি।

Comments: