বিপিএল অধিনায়ক কুমিল্লার ইমরুল কায়েস

দলে ফাফ ডু প্লেসিসের মতো অভিজ্ঞ ক্রিকেটার আছেন। তবে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্বটা থাকছে ইমরুল কায়েসের কাঁধে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে দলটি। এর আগে সর্বশেষ ২০১৯ সালের বিপিএলে ইমরুল কায়েসের নেতৃত্বে কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়ন হয়।

 

দলে বড় বড় তারকাদের ভিড়েই অধিনায়কত্ব পেয়েছেন ইমরুল। তবে তিনি মনে করছেন, নাম দিয়ে ক্রিকেটটা হয় না। জাতীয় দল থেকে দূরে থাকা এই ক্রিকেটার সাংবাদিকদের জানিয়েছেন, বড় নামের প্রমাণ দেখাতে হবে মাঠে খেলেই।

 

তিনি বলেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে প্রতিটা দলই ভালো। কেউ বলতে পারবে না যে আমরা কম ভালো দল। এখন জিনিসটা হচ্ছে মাঠে ক্রিকেট ভালো খেলতে হবে। আসলে নাম দিয়ে ক্রিকেট হয় না। যদিও আমাদের দলে অনেক বড় বড় নাম আছে। কিন্তু আমাদের সেটা মাঠে খেলে প্রমাণ করতে হবে। তখন বোঝা যাবে আমরা কত ভালো দল।’

 

আইপিএলসহ প্রায় সব বড় বড় টুর্নামেন্টেই খেলে থাকেন ফাফ ডু প্লেসি। নিয়মিত করেন পারফরম্যান্সও। বুধবার অনুশীলনের সময় দীর্ঘক্ষণ তার সঙ্গে কথা বলতে দেখা যায় ইমরুলকে। কী নিয়ে কথা হয়েছে তাদের? ইমরুল জানালেন ডু প্লেসি জানিয়েছেন নিজের অভিজ্ঞতার কথা।

 

‘সে অনেক বড় তারকা, বিশেষত টি-টোয়েন্টিতে। ডু প্লেসিস তার অভিজ্ঞতা শেয়ার করেছে যে আইপিএলে বা অন্য টুর্নামেন্টগুলোতে কীভাবে ব্যাট করে। আমি তাকে বললাম আমাদের দেশের উইকেট কন্ডিশন কেমন, উইকেটগুলো কেমন থাকে। আমাদের টিমের প্ল্যান কী হওয়া উচিত। যেহেতু ওর সঙ্গে লিটন ব্যাট করবে, হয়তো প্রথম দুই ম্যাচ করবে না...তো এসব বিষয়ই শেয়ার করেছি। যেহেতু অনেক অভিজ্ঞ, মাঠে ওর সাহায্যটা দরকার।’

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: