বিএনপি নেতাদের আদালত ঘেরাও করতে বললেন জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপি নেতাদের উদ্দেশে বলেছেন, খালেদা জিয়া অসুস্থ। তাকে বিদেশে নিতে দয়া ভিক্ষা কেন? জেলখানা ঘেরাও করুন, হাইকোর্ট ঘেরাও করুন। ২০ হাজার লোক নিয়ে ফেব্রুয়ারির মধ্যে হাইকোর্ট ঘেরাও করুন।

 

তিনি আরও বলেন, বিচারপতিদের জিজ্ঞেস করুন, জামিন দেওয়া হচ্ছে না কেন? জামিন পাওয়া তার মৌলিক অধিকার। হাইকোর্টের বিচারপতিদের নৈতিক দায়িত্ব স্বপ্রণোদিত হয়ে খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেওয়া। তারপর তিনি কোথায় যাবেন, সেটা তার ব্যাপার। শনিবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয় পার্টির প্রয়াত মহাসচিব জাফরুল্লাহ খান চৌধুরী লাহরীর স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

 

জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণতন্ত্র টানেলের নিচে আটকে পড়েছে। এখন একটাই পথ, সরকারের উচিত দ্রুত পদত্যাগ করা, জাতীয় সরকার গঠন করা। এ সরকারের অধীনে কোনোভাবেই গণতন্ত্র আসবে না, নির্বাচন সুষ্ঠু হবে না। বিএনপিকে বলব, রাজপথে নামুন। অনুমতির দিকে চেয়ে থাকবেন না। কার কাছ থেকে, কীসের অনুমতি নেবেন? কীসের ভয় পাচ্ছেন? রাস্তায় নামুন, আন্দোলন করুন। খালেদা জিয়ার জন্য দয়া চাইছেন কেন? জেলখানার দরজা ভেঙে তাকে বের করে নিয়ে আসুন। তিনি বলেন, উন্নয়নের নাম করে জনগণের স্বাধীনতা নিয়ে নেওয়া, মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা—এটা মানায় না।

 

পশ্চিমের সামান্য ধমকেই এখন দালাল নিয়োগ করা শুরু হয়েছে। সরকারের বিরুদ্ধে মুখ খুললে পাসপোর্ট কেড়ে নেওয়ার কথা বলা হচ্ছে। পাসপোর্ট নাগরিক হিসেবে মৌলিক অধিকার। এটা কারো দয়া না। আমি যেটা সত্য মনে করি, সেটা বলার অধিকার আমার রয়েছে। সরকারের দায়িত্ব জবাবদিহিতা, যেটা তারা বানান করাও ভুলে গেছেন। জবাবদিহিতা না হলে গণতন্ত্র হয় না। স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির একাংশের চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির (কাজী জাফর অংশ) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: