LATEST
নিখোঁজের ১৮ দিনেও সন্ধান মেলেনি শিক্ষার্থী তানজিলার তেঁতুলিয়ায় মাদকাসক্তি প্রতিরোধে স্থানীয় যুবসমাজের আয়োজনে আলোচনা সভা নাটোরের বাগাতিপাড়ায় আনসার কর্মকর্তা ও সদস্যের ঘুষের অডিও ভাইরাল! লালমনিরহাটের পুনাক শিল্প মেলায় কোমলমতি শিশুদের উপচে পড়া ভিড় ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা ঝিনাইদহে অন্তকোন্দলে যুবককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা শার্শায় সন্ত্রাসী ভাড়া করে তিন লাখ টাকার গাছ কর্তন কুষ্টিয়ার কুমারখালীতে সংঘর্ষে নারীসহ আহত ১৫ বকশীগঞ্জে রাস্তায় বাঁশের বেড়ায় অবরুদ্ধ ৫ পরিবার শাল্লায় ইউপি চেয়ারম্যান নান্টুর হাতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা শারীরিকভাবে লাঞ্ছিত

টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেন থেকে বাদ জোকোভিচ

Publish: 1 week ago ( 1246)

স্পোর্টস ডেস্ক

করোনার টিকা না নিয়েই অস্ট্রেলিয়ায় প্রবেশ করার অভিযোগে শুক্রবার দ্বিতীয়বারের মতো সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচের ভিসা বাতিল করেছে দেশটির সরকার। পাশাপাশি অস্ট্রেলিয়ার অভিবাসন আইন অনুযায়ী আগামী তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার ভিসা পাবেন না জোকোভিচ।  

 

শুক্রবার (১৪ জানুয়ারি) জোকোভিচের ভিসা বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী এ্যালেক্স হক। খবর এনডিটিভি'র। এ্যালেক্স এমন এক সময়ে এই ঘোষণাটি দিলেন, যখন জোকোভিচ আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। ভিসা বাতিলের স্বপক্ষে যুক্তি দিয়ে মন্ত্রী বলেছেন, আমরা মাইগ্রেশন অ্যাক্টের ধারা ১৩৩ সি (৩)-এর অধীনে ক্ষমতা প্রয়োগ করেছি স্বাস্থ্য এবং ভালো শৃঙ্খলার ভিত্তিতে জোকোভিচের ভিসা বাতিল করার জন্য। এটি করা হয়েছে জনস্বার্থে। 

 

তিনি আরও বলেছেন, এই সিদ্ধান্ত নেওয়ার সময় আমি স্বরাষ্ট্র দফতর, অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্স এবং জোকোভিচের দেওয়া তথ্যগুলিকে সাবধানতার সঙ্গে বিবেচনা করেছি। এ ঘটনায় এখনও জোকোভিচ কিংবা তার আইনজীবীরা কোনো মন্তব্য করেননি। তবে আস্ট্রেলিয়ার আইন বলছে, ভিসা বাতিলের বিরুদ্ধে আবারও আপিল করতে পারবেন জোকোভিচ। সংশ্লিষ্টদের ধারণা, এই সার্বিয়ান তারকা আপিল করবেন। 

 

অস্ট্রেলিয়ার অভিবাসন আইন অনুযায়ী, করোনা কালে যদি কোন বিদেশি নাগরিক অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে চান তবে তাকে দুই ডোজ টিকা নিতেই হবে। অন্যদিকে জোকোভিচ বরাবরই করোনার টিকা নেওয়ার বিরোধী। ২০২১ সালের ১৬ ডিসেম্বর তিনি করোনার টিকা না নেওয়ার ব্যাপারে চিকিৎসক প্যানেলের ছাড়পত্র যোগাড় করেন। এমনকি জোকোভিচ স্বীকার করেছেন যে, অস্ট্রেলিয়ায় আসার আগে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন তিনি মানেননি। ফলে চিকিৎসক প্যানেলের ছাড়পত্র নিয়েও প্রশ্ন তুলেছে অজি সরকার। 

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: