LATEST
খানসামায় ইনফিনিটি ক্লিনিক কর্তৃপক্ষের গাফিলতিতে প্রসূতির মৃত্যু ভেড়ামারা পুলিশের বিশেষ অভিযানে পলাতক ১২ আসামী গ্রেফতার! দেশব্যাপী নিবন্ধন পেলেন নিরাপদ যানবাহন চাই নিযাচা ফাউন্ডেশন! নবীন আলেম ও হাফেজদের সংবর্ধনা দিলেন,রাসুলপুর হিলফুল ফুযুল সোসাইটি নিখোঁজের ১৮ দিনেও সন্ধান মেলেনি শিক্ষার্থী তানজিলার তেঁতুলিয়ায় মাদকাসক্তি প্রতিরোধে স্থানীয় যুবসমাজের আয়োজনে আলোচনা সভা নাটোরের বাগাতিপাড়ায় আনসার কর্মকর্তা ও সদস্যের ঘুষের অডিও ভাইরাল! লালমনিরহাটের পুনাক শিল্প মেলায় কোমলমতি শিশুদের উপচে পড়া ভিড় ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা ঝিনাইদহে অন্তকোন্দলে যুবককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা

মুমিনুলের সেই ছবি দিয়ে কলকাতা পুলিশের বিজ্ঞাপন

Publish: 1 week ago ( 1086)

স্পোর্টস ডেস্ক

ক্রিকেটারদের বিভিন্ন মুহূর্তের ছবি দিয়ে মিম তৈরি করে জনসচেতনতায় ব্যবহার করা নতুন কিছু নয় ভারতীয় পুলিশের। এর আগে স্বদেশি ক্রিকেটারদের নিয়ে এমন অনেক মিম তৈরি করেছে তারা।

 

তবে এবার কলকাতা পুলিশের বিষয়বস্তু হয়ে গেলেন মুমিনুল হক। বাংলাদেশের টেস্ট অধিনায়ক ও নিউজিল্যান্ড পেসার কাইল জেমিসনের সেই আলোচিত ছবি নিয়ে মিম তৈরি করেছে কলকাতা পুলিশ। মাউন্ট মঙ্গানুই টেস্টে দীর্ঘদেহী জেমিসনের সামনে দাঁড়ানো মুমিনুলকে দেখে মনে হচ্ছিল ‘লিলিপুট’। এই ছবিটি ভাইরাল হতেও বেশিক্ষণ সময় লাগেনি। কয়েক দিন আগে টাইগারদের সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহেও এই ছবি টুইট করেছিলেন।

 

এবার করোনা সতর্কতার কাজে ছবিটিকে বেছে নিল কলকাতা পুলিশ। মিম করে ছবিটি নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে পোস্ট করেছে কলকাতা পুলিশ। সেই ছবিতে জেমিসনকে বলা হয়েছে ‘করোনার তৃতীয় ঢেউ’ আর মুমিনুলকে দিয়ে বোঝানো হয়েছে ‘মাস্ক ছাড়া রাস্তায়’ বের হওয়া জনগণ।পোস্টের পর ছবিটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনেকর বক্তব্য, মুমিনুলকে ‘অসচেতন পথচারী’ হিসেবে উল্লেখ করে তাকে অপমান করা হয়েছে। কেউ আবার এতে ‘বডি শেমিং’ও খুঁজে পেয়েছেন।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: