LATEST
লালমনিরহাটের পুনাক শিল্প মেলায় কোমলমতি শিশুদের উপচে পড়া ভিড় ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা ঝিনাইদহে অন্তকোন্দলে যুবককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা শার্শায় সন্ত্রাসী ভাড়া করে তিন লাখ টাকার গাছ কর্তন কুষ্টিয়ার কুমারখালীতে সংঘর্ষে নারীসহ আহত ১৫ বকশীগঞ্জে রাস্তায় বাঁশের বেড়ায় অবরুদ্ধ ৫ পরিবার শাল্লায় ইউপি চেয়ারম্যান নান্টুর হাতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা শারীরিকভাবে লাঞ্ছিত নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিপিএম পদকে ভূষিত! আ.লীগ নেতাকে হত্যার ষড়যন্ত্রের সংবাদের পর যুদ্ধাপরাধীর পরিবারসহ একত্রিত তারা শাবিপ্রবির ভর্তি কার্যক্রম স্থগিত

ব্রাজিল দলে নেই নেইমার

Publish: 1 week ago ( 1210)

স্পোর্টস ডেস্ক

দুই মাস পর চলতি মাসে ফের মাঠে গড়াচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্ব। এ অঞ্চলের দলগুলো এবার খেলবে দুটি করে ম্যাচ। এজন্য ব্রাজিল কোচ তিতে ঘোষণা করেছেন স্কোয়াড। তবে জায়গা হারিয়েছেন নেইমার! তবে ফিরেছেন দানি আলভেস।

 

নেইমার অবশ্য চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন। গত নভেম্বরে পিএসজির হয়ে এক ম্যাচে চোট পেয়ে প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে চলে যান তিনি।জাতীয় দলে জায়গা ফিরে পেয়েছেন দানি আলভেস। শেষ কিছুদিনে মাঠে না নামলেও দলে আছেন ফেলিপে কৌতিনহো। কোচ তিতে জানালেন দলের গুরুত্বপূর্ণ এক সদস্য তিনি, ‘কৌতিনহো একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় যে খেলা গড়ে দিতে পারে, গোল করতে পারে। সে ধীরে ধীরে তার সেরা ফর্মে ফেরার চেষ্টা করছে।

 

বর্তমানে যে অবস্থায় আছে সে, তাতে সে জাতীয় দলে ফেরার জন্য যথেষ্ট।’আগামী ২৮ জানুয়ারি ইকুয়েডরের আতিথ্য নেবে ব্রাজিল। এর পাঁচ দিন পর ফেব্রুয়ারির শুরুতে ঘরের মাঠে দলটি খেলবে প্যারাগুয়ের বিপক্ষে। এখন পর্যন্ত ১৩ ম্যাচে ১১ জয় ও ২ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। দলটির সমান ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে আর্জেন্টিনা। উভয় দলই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে।

 

ব্রাজিল দল

গোলরক্ষক: অ্যালিসন, এডারসন, ওয়েভারটন

ডিফেন্ডার: দানি আলভেস, এমারসন, আলেক্স সান্দ্রো, আলেক্স তেলেস, এডার মিলিতাও, গ্যাব্রিয়েল, মারকিনিওস, থিয়াগো সিলভা।

মিডফিল্ডার: ক্যাসেমিরো, ফ্যাবিনিও, ব্রুনো গিমারেস, গারসন, ফ্রেড, কৌতিনিও, লুকাস পাকেতা।

ফরোয়ার্ড: রাফিনিয়া, অ্যান্থনি, রদ্রিগো, এভারটন রিবেইরো, গ্যাব্রিয়েল জেসুস, ভিনিসিয়াস জুনিয়র, মাতিয়াস কুনিয়া, গ্যাবিগোল।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: