LATEST
নাটোরের বাগাতিপাড়ায় আনসার কর্মকর্তা ও সদস্যের ঘুষের অডিও ভাইরাল! লালমনিরহাটের পুনাক শিল্প মেলায় কোমলমতি শিশুদের উপচে পড়া ভিড় ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা ঝিনাইদহে অন্তকোন্দলে যুবককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা শার্শায় সন্ত্রাসী ভাড়া করে তিন লাখ টাকার গাছ কর্তন কুষ্টিয়ার কুমারখালীতে সংঘর্ষে নারীসহ আহত ১৫ বকশীগঞ্জে রাস্তায় বাঁশের বেড়ায় অবরুদ্ধ ৫ পরিবার শাল্লায় ইউপি চেয়ারম্যান নান্টুর হাতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা শারীরিকভাবে লাঞ্ছিত নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিপিএম পদকে ভূষিত! আ.লীগ নেতাকে হত্যার ষড়যন্ত্রের সংবাদের পর যুদ্ধাপরাধীর পরিবারসহ একত্রিত তারা

২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৩৭৮ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশে। 

 

করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে; শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৯ হাজার ৪২ জনে। শুক্রবার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।গতকাল বৃহস্পতিবার জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় করোনায় ১২ জনের মৃত্যু হয়; শনাক্ত হন ৩ হাজার ৩৫৯ জন; শনাক্তের হার ছিল ১২ দশমিক ০৩ শতাংশ।

 

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৫১ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৩৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৯ হাজার ৮৭১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬ জনের মধ্যে ২ জন পুরুষ, ৪ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ৩ জন। চট্টগ্রাম বিভাগে ২ জন এবং রাজশাহী বিভাগে ১ জন মারা গেছেন। ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: