LATEST
নবীন আলেম ও হাফেজদের সংবর্ধনা দিলেন,রাসুলপুর হিলফুল ফুযুল সোসাইটি নিখোঁজের ১৮ দিনেও সন্ধান মেলেনি শিক্ষার্থী তানজিলার তেঁতুলিয়ায় মাদকাসক্তি প্রতিরোধে স্থানীয় যুবসমাজের আয়োজনে আলোচনা সভা নাটোরের বাগাতিপাড়ায় আনসার কর্মকর্তা ও সদস্যের ঘুষের অডিও ভাইরাল! লালমনিরহাটের পুনাক শিল্প মেলায় কোমলমতি শিশুদের উপচে পড়া ভিড় ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা ঝিনাইদহে অন্তকোন্দলে যুবককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা শার্শায় সন্ত্রাসী ভাড়া করে তিন লাখ টাকার গাছ কর্তন কুষ্টিয়ার কুমারখালীতে সংঘর্ষে নারীসহ আহত ১৫ বকশীগঞ্জে রাস্তায় বাঁশের বেড়ায় অবরুদ্ধ ৫ পরিবার

২৪ ঘণ্টায় ঢাকার বাইরে কোনো ডেঙ্গু রোগী নেই

ঢাকার বাইরে গত ২৪ ঘণ্টায় (একদিনে) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কোনো রোগী হাসপাতালে আসেননি। আর রাজধানী ঢাকায় মাত্র এক জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

এই সময়ে নতুন করে ডেঙ্গুতে সারাদেশে কারো মৃত্যু হয়নি। শুক্রবার (১৪ জানুয়ারি) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে নতুন করে একজন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১১ জন। প্রতিবেদনে আরও বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৯৫ জন।

 

তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬১ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে কোনো মৃত্যু নেই। এর আগে ২০১৯ সালে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে। সেই বছর এক লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। মারা যায় ১৪৮ জন। করোনা মহামারির মধ্যে ২০২০ সালে ডেঙ্গু তেমন প্রভাব ফেলতে পারেনি। তবে ২০২১ সালের মাঝামাঝি সময়ে কিছুটা উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে ডেঙ্গু।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: