LATEST
লালমনিরহাটের পুনাক শিল্প মেলায় কোমলমতি শিশুদের উপচে পড়া ভিড় ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা ঝিনাইদহে অন্তকোন্দলে যুবককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা শার্শায় সন্ত্রাসী ভাড়া করে তিন লাখ টাকার গাছ কর্তন কুষ্টিয়ার কুমারখালীতে সংঘর্ষে নারীসহ আহত ১৫ বকশীগঞ্জে রাস্তায় বাঁশের বেড়ায় অবরুদ্ধ ৫ পরিবার শাল্লায় ইউপি চেয়ারম্যান নান্টুর হাতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা শারীরিকভাবে লাঞ্ছিত নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিপিএম পদকে ভূষিত! আ.লীগ নেতাকে হত্যার ষড়যন্ত্রের সংবাদের পর যুদ্ধাপরাধীর পরিবারসহ একত্রিত তারা শাবিপ্রবির ভর্তি কার্যক্রম স্থগিত

আমান কটনে বড় অনিয়ম, পরিচালকদের ৩ কোটি টাকা করে জরিমানা

বড় অনিমে অনিয়মের দায়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আমান কটন ফাইবার্স লিমিটেডের পরিচালকদের ৩ কোটি টাকা করে জরিমানা করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০৭ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে। বিএসইসির তথ্য মতে, সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে আজকে সবাই আমান কটন ফাইবার্স লিমিটেডের প্রত্যেক পরিচালককে ৩ কোটি টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে জরিমানার আওতার বাইরে থাকবে স্বতন্ত্র পরিচালকরা। 

 

একই সঙ্গে কোম্পানিটির ৭৩ কোটি টাকার স্থায়ী আমানতের লাইসেন্স বাতিল করে সাত কার্যদিবসের মধ্যে কমিশনকে জানাতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, নানা অনিয়মের কারণে আমান কটন ফাইবার্সের পরিচালকের জরিমানা করা হয়েছে। এছাড়াও আমান কটনের নিরীক্ষা প্রতিষ্ঠান এটিএখান অ্যান্ড কোম্পানিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

 

পুনরুত্থান/আরিফা/সাকিব/দয়া

Comments: